1. admin@nayajugantor.com : admin :
বগুড়ায় জেলা প্রশাসকের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন - নয়া যুগান্তর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

বগুড়ায় জেলা প্রশাসকের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন

Reporter Name
  • Update Time : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ৮৯ Time View

নিজস্ব প্রতিবেদক, বগুড়া: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনে বগুড়া জেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত জেলা সদরসহ অন্যান্য উপজেলার পূজামণ্ডপ পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য বাঙালি জাতি লড়াই-সংগ্রাম করেছে। একটি উন্নত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকতার সহিত দেশকে নেতৃত্ব দিচ্ছেন।

পরিদর্শনকালে জেলা প্রশাসক সংশ্লিষ্ট মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলেন এবং শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা বিনিময় করেন। এ ছাড়াও তিনি পূজা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপন করার ক্ষেত্রে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। অপ্রীতিকর কোনো ঘটনা এড়াতে প্রতিটি পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন, আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্বেচ্ছাসেবকরাও কঠোরভাবে দায়িত্ব পালন করছেন বলে জানান তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, রেভিনিউ ডেপুটি কালেক্টর মো. সজিব মিয়াসহ, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, স্থানীয় কাউন্সিলরবৃন্দ, ইউপি চেয়ারম্যান ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

জানা যায়, গত ২০ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে দেবী দুর্গার আগমন ঘটছে এবং আগামী ২৪ অক্টোবর মঙ্গলবার দশমী পূজার মধ্য দিয়ে দুর্গাদেবীর বিসর্জন হবে। হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আর এ পূজা বাংলার ঐতিহ্য, সংস্কৃতির চেতনাকে ধারণ করে এ উৎসব বিকশিত হয়। বগুড়া জেলায় এ বছর ৭০৭টি পূজা মণ্ডপে পূজা উদযাপন হবে।

এ ছাড়াও নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেকটি মন্দিরেই সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। প্রশাসন সব সময় সার্বিক নিরাপত্তা প্রদানে তৎপর রয়েছে। নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন যৌথ উদ্যোগে সারাক্ষণ মাঠে কাজ করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 নয়া যুগান্তর
Theme Customized BY WooHostBD