স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা : ২৫ মামলায় ১৮ হাজার টাকা অর্থদণ্ড

100

নিজস্ব সংবাদদাতাঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে  ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে আজ শনিবার পৃথক ২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৫ মামলায় বিভিন্ন ব্যক্তি/ প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

বিকাল সাড়ে ৫ টা থেকে রাত সাড়ে ৯ টা পর্যন্ত সমগ্র শ্রীমঙ্গল শহর, কলেজ রোড, হবিগঞ্জ রোড হয়ে সবুজবাগ আবাসিক এলাকায় এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় শর্ত অমান্য করে নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখা, ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে এবং পাবলিক প্লেসে মাস্ক পরিধান না করা ইত্যাদি অপরাধে এসব অর্থদণ্ড করা হয়। সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দণ্ডবিধিতে এসব মামলা ও অর্থদণ্ড করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ১৯ মামলায় ১৩৪০০ (তেরো হাজার চারশো) টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন ৬ মামলায় ৪,৬০০ ( চার হাজার ছয়শো) টাকা অর্থদণ্ড আদায় করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করে শ্রীমঙ্গল থানা পুলিশের দুটি পৃথক দল। এসময় আরো উপস্থিত ছিলেন ইউএইচএফপিও, শ্রীমঙ্গল জনাব সাজ্জাদুর রহমান চৌধুরী।

এসময় স্বাস্থ্যবিধি প্রতিপালন করে ব্যবসা পরিচালনা করতে, সন্ধ্যা ৭ টার মধ্যে আবশ্যিকভাবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করতে এবং পাবলিক প্লেসে আবশ্যিকভাবে জনগণকে মাস্ক পরিধান করতে আহবান জানানো হয়।