প্রাথমিক শিক্ষার সিনিয়র সচিব ও মহাপরিচালকের চাকরির মেয়াদ বৃদ্ধির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন

836

প্রাথমিক শিক্ষার সিনিয়র সচিব ও মহা-পরিচালকের চাকরির মেয়াদ বৃদ্ধির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে যেমন সারা বাংলাদেশ এর মানুষ দেশকে স্বাধীন করার জন্য হাজারো প্রতিকূল পরিস্থিতিতে যুদ্ধে অবতীর্ণ হয়ে দেশকে স্বাধীন করেছিলেন, ঠিক তেমনি দেশের করোনার ক্রান্তিকালীন সময়ে আমাদের প্রাথমিক শিক্ষার সর্বাধিক জনপ্রিয়, শিক্ষাবান্ধব, মানবদরদী, অবিসংবাদিত নেতা মাননীয় গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব মো. জাকির হোসেন মহোদয়, আমাদের সবার প্রিয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ ন্যায়বিচারক, সততার মূর্ত প্রতীক মান্যবর সিনিয়র সচিব জনাব মো. আকরাম আল হোসেন স্যার ও দেশের সার্বিক দিক দিয়ে সেরা, প্রতিভাবান, বিচক্ষণ, সুযোগ্য মান্যবর মহাপরিচালক জনাব মো. ফসিউল্লাহ স্যার মহোদয়গণের আহবানে সারা বাংলাদেশ এর সকল সম্মানিত শিক্ষক – শিক্ষিকাবৃন্দ, সম্মানিত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, অভিভাবকবৃন্দ একযোগে একাত্মতা ঘোষণা করে যার যতটুকু সামর্থ্য আছে সেই অনুযায়ী করোনা ভাইরাসের আক্রমণ থেকে মৃত্যু ভয়কে পেছনে ফেলে প্রাথমিক শিক্ষার জন্য দিনরাত ডিজিটাল শিক্ষার মাধ্যমে ও জুম মিটিং এর মাধ্যমে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন শুধুমাত্র জাতির পিতার সোনার বাংলাদেশ বিনির্মাণের জন্য আলহামদুলিল্লাহ।

আমাদের প্রাথমিক শিক্ষার সম্মানিত সুযোগ্য তিনজন অভিভাবক মহোদয় সারাদেশ তথা বিশ্বের দরবারে প্রাথমিক শিক্ষাকে সার্বিক দিক দিয়ে উন্নত, আধুনিকতর ও যুগোপযোগী করে গড়ে তোলে একটি রোল মডেল স্থাপন করেছেন এবং সারাবিশ্বে মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয় এর স্বপ্নের সোনার বাংলাকে অন্যতম রাস্ট্র হিসেবে মর্যাদার সহিত সুপরিচিত ও প্রশংসিত করেছেন যা তাঁদের একার পক্ষে করা সম্ভব ছিল না কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় এর নির্দেশে মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মহোদয়, গণশিক্ষা সিনিয়র সচিব মহোদয়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় তাঁদের অফিসের সহযোদ্ধাদের নিয়ে একটি আদর্শ ও শক্তিশালী টিম হিসেবে কাজ করে থাকেন তাই আজ তাঁরা সফল।

মাননীয় প্রধানমন্ত্রী আমাদের প্রাথমিক শিক্ষা পরিবারে তাঁদের মতো আন্তরিক অভিভাবক মহান আল্লাহ তায়ালা প্রদত্ত আশীর্বাদ ও অশেষ রহমত স্বরূপ বিরাট প্রাপ্তি কারণ আজ পর্যন্ত প্রাথমিক শিক্ষার কোনো সিনিয়র সচিব মহোদয় ও মহাপরিচালক মহোদয় মাঠ পর্যায়ের সম্মানিত সকল শিক্ষক – শিক্ষিকাবৃন্দ ও সম্মানিত কর্মকর্তা কর্মচারীদের সাথে সরাসরি যোগাযোগ এর মাধ্যমে এভাবে প্রাথমিক শিক্ষার সার্বিক উন্নয়নের জন্য মত বিনিময় করে সিদ্ধান্ত গ্রহণ করেননি যা আমাদের মান্যবর সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন স্যার ও মান্যবর মহাপরিচালক মো. ফসিউল্লাহ স্যারের কাছ থেকে পেয়েছি।

বিশ্বের মধ্যে সর্বশ্রেষ্ঠ মানবতাবাদী কিংবদন্তি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয় এর কাছে আমাদের প্রাথমিক শিক্ষা পরিবারের সকল সদস্যবৃন্দদের আকুল আবেদন ও সবিনয় প্রার্থনা যে –

আজ এদেশের প্রাথমিক শিক্ষা যেভাবে উন্নত হচ্ছে তা আমাদের প্রাথমিক শিক্ষা পরিবারের সর্বোচ্চ সম্মানিত অভিভাবকদের আন্তরিক প্রচেষ্টা, একতা বদ্ধ হয়ে প্রতিশ্রুতির বন্ধনে আবদ্ধ হয়ে শত প্রতিকূলতা ও দুর্বোধ্যকে অতিক্রম – শুধুমাত্র তাঁদের একসাথে আদর্শ টিম ওয়ার্কের জন্য সম্ভবপর হয়েছে, তাই এখানে একজন অভিভাবক ও যদি দায়িত্ব থেকে চাকরির অবসরপ্রাপ্ত হবার দরুণ চলে যান তবে প্রাথমিক শিক্ষার আশার আলোর প্রদীপ নিভে যাবে, নিস্তব্ধ হয়ে যাবে সবার কাজের উদ্যমী মনোভাব মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়।

জাতির পিতার স্বপ্ন ছিলো সোনার বাংলা গড়ে তোলা সেই লক্ষ্যে আপনি আপনার জীবনের সবটুকু দিয়ে অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছেন আপনার কিংবদন্তি মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে। ইনশাআল্লাহ আমরা প্রাথমিক শিক্ষা পরিবারের সবাই মিলে আপনার কাছে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে বলছি আপনার বাবার স্বপ্ন আমরা আল্লাহ তায়ালার অশেষ রহমতে পূরণ করবোই আর আমরা দেখেছি আপনি সবসময় প্রাথমিক শিক্ষার শিশুদের মমতাময়ী মা হিসেবে সন্তানের মতো আদর করেন ও ভালোবাসেন তাই আপনার দেশের প্রাথমিক শিক্ষার উন্নয়নের ভিত মজবুত হলেই আপনার বাবার দেখা স্বপ্ন সফলতার সহিত বাস্তবায়ন হবে।

আমরা জেনেছি আমাদের প্রাথমিক শিক্ষার দুজন সর্বোচ্চ পর্যায়ের সম্মানিত অভিভাবক মহোদয়গণের চাকরি থেকে অবসর গ্রহণের সময় খুব নিকটে এজন্য আপনার কাছে আমাদের সবিনয় বিশেষ প্রার্থনা ও একটিই প্রাণের দাবী তা হলো –

” আমাদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এর মান্যবর সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন মহোদয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মান্যবর মহাপরিচালক মো. ফসিউল্লাহ মহোদয়গণের চাকরির মেয়াদ আরও পাঁচ (০৫) বছর বৃদ্ধি করে আমাদের সুযোগ্য অভিভাবক মহোদয়গণ এর পরিচালনায় ও সুদক্ষ নেতৃত্বের মাধ্যমে আপনার বাবার সবচেয়ে প্রিয় প্রাথমিক শিক্ষাকে –

* জাতির কাছে সবচেয়ে সহজতর ও ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে

* কোমলমতি শিক্ষার্থীদের মুখে হাসি ফুটাতে,

* শিক্ষক – শিক্ষিকাদের কাজের প্রাণশক্তি জাগরণ অব্যাহত রাখতে,

* কর্মকর্তা – কর্মচারীদের আনন্দ ও সম্মানের সহিত কাজ করার প্রেরণার উৎস হিসেবে প্রধান ভূমিকা পালন করবেন।

তাই দয়া করে মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় আমাদের এই দাবীটুকু যদি আপনি রাখেন তবে আমরা প্রাথমিক শিক্ষা পরিবারের সবাই আপনার জন্য সিজদাবনত হয়ে মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করবো ও যার যার ধর্ম অনুযায়ী আপনার নেক হায়াত ও শান্তিপূর্ণ সম্মানজনক জীবন এর জন্য প্রার্থনা করবো।

বিনীত
আপনার একান্ত অনুগত
প্রাথমিক শিক্ষা পরিবার।

লেখক -মোছাঃ তামান্না আক্তার
সহকারী শিক্ষিকা ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উপজেলা – সুনামগঞ্জ সদর, জেলা -সুনামগঞ্জ,সিলেট।