দোয়ারাবাজার সীমান্তে ভারতীয় নাগরিকসহ আটক ২

75

দোয়ারাবাজার সীমান্তে ভারতীয় নাগরিকসহ আটক ২

বিশেষ প্রতিনিধিঃ সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্তে চোরাইপথে গরুবিক্রির বকেয়া টাকা নিতে আসা ভারতীয় নাগরিকসহ দু’জনকে আটক করে থানায় সোপর্দ করেছে বিজিবি জোয়ানরা। আটককৃতরা হলেন ভারতের মেঘালয় রাজ্যের শিলং (ইস্ট খাসি হিল) জেলার সায়গ্রাপ থানার বামন টিলা গ্রামের টনেচ মারাকের পুত্র রানাস মারাক (৩৪) ও সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উত্তর কলাউরা গ্রামের তাহের মিয়ার পুত্র ময়নাল হোসেন (২০)।
পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, চোরাইপথে ভারতীয় গরু বিক্রির বকেয়া টাকা নিতে সোমবার (১২ অক্টোবর) বিকালে ভারতীয় নাগরিক রানাস মারাক দোয়ারাবাজার সীমান্তে অনুপ্রবেশ করে ২ নং আসামি ময়নাল হোসেনকে খুঁজতে থাকে। ওই সূত্র ধরে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি ৪৮ ব্যাটালিয়নের বাংলাবাজার সীমান্ত ফাঁড়ির সদস্যরা সোমবার (১২ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে ১২৩৫ নং সীমান্ত পিলারের ৮শ’ গজ বাংলাদেশ অভ্যন্তরে স্থানীয় মৌলারপাড় গ্রামের মাতুরবাপের বাড়ির পিছনের ধানক্ষেত থেকে রানাস ও ময়নালকে আটক করেন। এ সময় অপর দুই আসামি দৌড়ে পালিয়ে যায়। মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপরে তাদেরকে থানায় সোপর্দ করা হয়। চোরাইপথে গরুবক্রির সুবাদে গত ৪ মাস পূর্ব থেকে বাংলাদেশি ময়নালের সাথে তার পরিচয় রয়েছে বলে ভারতীয় নাগরিক রানাস মারাক জানায়।
দোয়ারাবাজার থানার ওসি নাজির আলম আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটক এক ভারতীয় এক বাংলাদেশিসহ চারজনের বিরুদ্ধে বৈদেশিক নাগরিক আইন ১৯৪৬ এর ১৪/১৩ ধারায় থানায় মামলা রুজু হয়। আটককৃতদের মঙ্গলবার সন্ধ্যায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করতে অভিযান চালানো হবে।