ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রাখায় সাভারে ছাত্রলীগের আনন্দ র‌্যালী

254

সাভার প্রতিনিধি:
সাভারে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে নারী ও শিশু নির্যাতন আইন সংশধোনী এনে মন্ত্রীসভায় চূড়ান্ত অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালী করেছে ঢাকাজেলা উত্তর ছাত্রলীগ। আজ মঙ্গলবার বিকেলে সাভার বাজার বাসস্ট্যান্ডের কোরাইশী মার্কেটের সামনে থেকে এ আনন্দ র‌্যালীটি বের হয়ে সিটি সেন্টারের সামনে এসে শেষ হয়।
এর আগে কোরাইশী মার্কেটের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ঢাকাজেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলামা।
এসময় ঢাকাজেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, অপরাধীদের ব্যাপারে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সবসময় আপোষহীন ছিলেন, আছেন ও থাকবেন। এসময় তিনি ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড মন্ত্রীসভায় পাশ করায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
তিনি আরো বলেন, সাভার আশুলিয়ায় একটি শিল্প অঞ্চল এখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নারীরা এসে চাকুরি করে। তারা যাতে কোনোভাবে যৌন হয়রানির শিকার না হয় সে ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। আগত নারীদেরকেও সতর্ক করতে হবে যাতে তারা কারো প্রলোভনে প্ররোচিত না হয়৷ অনেক সময় তাদের চাকরি ও বিয়ের প্রলোভন দেখানো হয়৷ তিনি এসবে প্ররোচিত না হওয়ার জন্য নারীদের প্রতি আহ্বান জানান।
এছাড়াও তিনি বলেন, যে কোনো নারী হয়রানির শিকার হলে বা ধর্ষণের শিকার হলে প্রথমেই প্রশাসনকে অবগত করুন। আর যদি আপনারা তা না পারেন তাহলে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ ও এর অন্তগর্ত যেকোন ইউনিটের নেতাকর্মীকে অবগত করুন। ধর্ষণের বিরুদ্ধে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সবসময় সোচ্চার ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।
এসময় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকাজেলা উত্তর ছাত্রলীগ নেতা শাহীন দীপ, আশুলিয়া থানা ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম আরিফ, ছাত্রলীগ নেতা সিমান্ত আযমসহ ঢাকাজেলা উত্তর ছাত্রলীগের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।