1. admin@nayajugantor.com : admin :
ব্রুনাইয়ে অবৈধ বাংলাদেশিদের সতর্কবার্তা দূতাবাসের - নয়া যুগান্তর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

ব্রুনাইয়ে অবৈধ বাংলাদেশিদের সতর্কবার্তা দূতাবাসের

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ৫৭ Time View

অনলাইন ডেস্ক: ব্রুনাইয়ে অবৈধভাবে অবস্থান করা প্রবাসী বাংলাদেশিদের সতর্কবার্তা দিয়েছে বাংলাদেশ দূতাবাস। সেই সঙ্গে বৈধভাবে কাজ করে প্রবাসীরা দেশের ও নিজের সম্মান বৃদ্ধি করবেন-এমন আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ হাইকমিশন।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বাংলাদেশ হাইকমিশনে আসা সেবাগ্রহীতা বা সাইট পরিদর্শনে উপস্থিত বাংলাদেশি কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, আপনারা অনেকেই ব্রুনাইয়ে বৈধ ভিসা বা অনুমতি ছাড়া অবস্থান (ওভার স্টে) করছেন।

 

দেশটির প্রচলিত আইন অনুযায়ী ওভার স্টে করা হলে জেল বা জরিমানা অথবা উভয় শাস্তি দেয়ার সুযোগ রয়েছে। এ ক্ষেত্রে বাংলাদেশ হাইকমিশনের সহযোগিতা করার কোনো সুযোগ থাকে না।

এতে বলা হয়, আপনাদের সবার প্রতি বিনীত অনুরোধ, কেউ ভিসা ছাড়া অবস্থান করলে শিগগিরই আপনার নিয়োগকর্তার সঙ্গে যোগাযোগ করে লেবার ও ইমিগ্রেশন ডিপার্টমেন্টের সহায়তায় বাংলাদেশে প্রত্যাবর্তন করুন। আপনার বৈধ প্রত্যাবাসনের ক্ষেত্রে কেউ বাধা দিলে বাংলাদেশ হাইকমিশন এবং লেবার ডিপার্টমেন্টকে জানান। নিজের বা পরিবারের জন্য অবৈধভাবে অবস্থান করে যে উপার্জন করছেন, সেটার বড় অংশই জেল বা জরিমানা দিতে চলে যেতে পারে।

এমতাবস্থায় দেশটিতে অবস্থান করা প্রবাসীরা বৈধভাবে কাজ করে বাংলাদেশ ও নিজের সম্মান বৃদ্ধি করবেন, এই আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ হাইকমিশন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 নয়া যুগান্তর
Theme Customized BY WooHostBD